1. cgnnews24@gmail.com : CGNNews.com : CGNNews.com cgnnews.com
বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ০৪:২৬ অপরাহ্ন
সর্বশেষ..
চীনের নতুন করোনার ভ্যাকসিন প্রথমেই পাবে বাংলাদেশ জাবিতে সিওয়াইবি’র আইডিয়া শেয়ারিং কম্পিটিশন সফলভাবে সম্পন্ন। জাবির ক্ষুদ্র দোকানিদের জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিমের খাদ্য সহায়তা । নতুন করে কক্সবাজারে লকডাউন বাড়ল ৩০ জুন পর্যন্ত মাশরাফি বিন মুর্তজা করোনায় আক্রান্ত কক্সবাজারে অতিবৃষ্টিতে ভয়াবহ প্লাবনঃ চরম দূর্ভোগে জনগণ করোনা নিরাময় হবে মাত্র ১০০ টাকায় : ডা. জাফরুল্লাহ মাওলানা ফেরদৌস আহমদ জমিরী ইন্তেকাল করেছেন। সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আর নেইঃসকাল ১১ টায় মৃত্যু নিশ্চিত করেন চিকিৎসকরা কক্সবাজারকে রেড জোন ঘোষণা, লকডাউন বাড়ল ২০ জুন পর্যন্ত

করোনা নিরাময় হবে মাত্র ১০০ টাকায় : ডা. জাফরুল্লাহ

  • আপডেটের সময় : সোমবার, ১৫ জুন, ২০২০
  • ১০৭ বার পঠিত

CGN NEWS ডেস্ক,
জুন ১৫, ২০২০ইং

করোনা অাক্রান্ত রোগী নিরাময় হবে ১০০ টাকার ওষুধে, বলেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি অারো বলেন-অকারণে ওষুধ-টষুধের পেছনে ঘুরে লাভ নেই। “পয়লা তাকে একটা টেস্ট করাইতে হবে। যদি টেস্ট পজেটিভ হয়, তখন (প্রাথমিক অবস্থায়) ছোট সিম্পটম (উপসর্গ) যেমন একটু জ্বর থাকে, সর্দি-কাশি থাকে। তবে তাকে ৭০ পয়সার প্যারাসিটামল খেতে হবে। ৭ টাকায় পাওয়া যায় ১০টা প্যারাসিটামল। গরম পানি খেতে হবে। আর কিছু করতে হবে না। তার নাক দিয়ে যদি পানি পড়ে, তাহলে এন্টিহিস্টামিন খেতে হবে। গণস্বাস্থ্যে সেটার দাম ৫০ পয়সা। আর গরম পানি খেতে হবে, কোনো ঠাণ্ডা খাওয়া চলবে না।”
এর পর তিনি অাইসোলেশনের বওষয় উল্লেখ করে বলেন, “আর আলাদা থাকতে হবে। কোনোক্রমেই পরিবারের সাথে থাকা চলবে না। তাহলে সে পরিবারকে আক্রান্ত করে দেবে। এটাই হলো বড় কাজ।”
করোনা অাক্রান্ত রোগীর অাবস্থা জঠিলতর হলে যেসব ব্যবস্থা নিতে হবে সে সব বিষয়ে তিনি অারো উল্লেখ করেন-,” তারপর যদি দেখা যায় শ্বাসকষ্ট হচ্ছে, তাহলে অবশ্যই ডাক্তারের কাছে যাওয়া উচিত। ডাক্তার যদি দেখেন অক্সিজেন লাগবে, তা দিয়ে দেবে। আর দুটা করে প্রতিদিন #ডক্সিসাইক্লিন খাবে ৬ দিন। করোনা চিকিৎসায় সর্বোচ্চ ১০০ টাকা খরচ হবে।”
তিনি করেনায় রোগ প্রতিরোধী ক্ষনতা ও অকারণে দামী ওষুধ গ্রহণ নিয়ে বলেন,”আমার কথা হলো, যদি জীবনী শক্তি থাকে, যে সুবিধা আমি পেয়েছি, বাংলাদেশের প্রত্যেকটা নাগরিক যেন পায়, তার জন্যে আমি কাজ করতে চাই। সেটাই আমি জনগণকে অবহিত করতে চাই। #অকারণে ৫০ হাজার টাকার ইনজেকশন নেয়ার কোনো মানেই হবে না। #রেমডেসিভির গ্রহণ করা বোকামি কাজ করা হবে।
এটার কোনো লাভ নাই। যত দ্রুত টেস্ট করা যাবে, আলাদা থাকা যাবে এবং খুব অল্প দামের ওষুধটা খেতে হবে। তাহলেই কোনো ভাবনা নাই।
আর আধা ঘণ্টা, এক ঘণ্টা পরে পরেই গরম পানি খেতে হবে। কখনও কখনও মধু, মধু খেলে গলার খসখসানিটা কমিয়ে দেয়।
আরও একটা জিনিস রিকমেন্ট (সুপারিশ) করি- ভিটামিন সি উইথ ডি। এটা গণস্বাস্থ্যে আছে। ওটার বোধহয় দাম ৩ টাকা করে পড়ে। প্রতিদিন ৪টা করে ট্যাবলেট খেলে ওটা মানুষের প্রতিষেধক শক্তি বাড়ায়। তো সবকিছু মিলে ১০০ টাকার বেশি খরচ নাই।
উল্লেখ্য, প্রথম অবস্থা থেকে সচেতনতা ও সঠিক নিয়মে উক্ত কম দামী ওষুধ গ্রহণে করোনা প্রতিরোধ সম্ভব।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
 

AboutContact UsPrivacy Policy | SitemapsTerms & Conditions

CgnNews.com-এ প্রকাশিত সংবাদ, ছবি ও আলোকচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি। কপিরাইট ©2020, CgnNews.com এর সকল স্বত্ব সংরক্ষিত।

       Copyright©2020 All Rights Reserved

Desing & Developed BYServerNeed.com