1. cgnnews24@gmail.com : CGNNews.com : CGNNews.com cgnnews.com
বুধবার, ০৮ জুলাই ২০২০, ১২:১৫ পূর্বাহ্ন
সর্বশেষ..
চীনের নতুন করোনার ভ্যাকসিন প্রথমেই পাবে বাংলাদেশ জাবিতে সিওয়াইবি’র আইডিয়া শেয়ারিং কম্পিটিশন সফলভাবে সম্পন্ন। জাবির ক্ষুদ্র দোকানিদের জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিমের খাদ্য সহায়তা । নতুন করে কক্সবাজারে লকডাউন বাড়ল ৩০ জুন পর্যন্ত মাশরাফি বিন মুর্তজা করোনায় আক্রান্ত কক্সবাজারে অতিবৃষ্টিতে ভয়াবহ প্লাবনঃ চরম দূর্ভোগে জনগণ করোনা নিরাময় হবে মাত্র ১০০ টাকায় : ডা. জাফরুল্লাহ মাওলানা ফেরদৌস আহমদ জমিরী ইন্তেকাল করেছেন। সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আর নেইঃসকাল ১১ টায় মৃত্যু নিশ্চিত করেন চিকিৎসকরা কক্সবাজারকে রেড জোন ঘোষণা, লকডাউন বাড়ল ২০ জুন পর্যন্ত

বিশ্বকাপে যেমন হতে পারে ব্রাজিল-আর্জেন্টিনার গ্রুপ

  • আপডেটের সময় : শনিবার, ৯ নভেম্বর, ২০১৯
  • ৮৭ বার পঠিত


বাছাই পর্বের লড়াই শেষ। স্বাগতিক রাশিয়াসহ বিশ্বকাপে জায়গা করে নিয়েছে ৩২টি দেশ। আগামী ১ ডিসেম্বর হবে দলগুলোর গ্রুপ নির্ধারণের ড্র।

এদিকে গ্রুপ পর্বের ড্রয়ের পটগুলোও নির্ধারণ হয়ে গেছে। চলতি বছরের অক্টোবরে ফিফা র‍্যাংকিং অনুযায়ী পটগুলোতে জায়গা পাচ্ছে কোয়ালিফাই করা দলগুলো। কোয়ালিফাই করা ৩২ দলের মধ্যে র‍্যাংকিংয়ের প্রথম ৭ দল এবং স্বাগতিক রাশিয়া আছে পট-১ এ। র‍্যাংকিং অনুযায়ী পট-২, পট-৩ এবং পট-৪ এ থাকছে যথাক্রমে আটটি করে দল।

এই চার পটের প্রত্যেকটি থেকে লটারির মাধ্যমে একটি করে দল নিয়ে গড়া হবে আটটি গ্রুপ। অর্থাৎ, ‘এ’ থেকে ‘এইচ’ পর্যন্ত প্রতি গ্রুপে থাকবে চারটি করে দল।

নিয়ম অনুযায়ী, একই কনফেডারেশন থেকে কোয়ালিফাই করা একাধিক দল একই গ্রুপে থাকতে পারবে না। উয়েফাভুক্ত দলগুলোর এ ক্ষেত্রে নিয়ম কিছুটা ব্যতিক্রম। এ অঞ্চলের দল বেশি হওয়ায় সর্বোচ্চ দুইটি দল একই গ্রুপে থাকতে পারবে। একই পটে থাকায় গ্রুপ পর্বে দেখা হবার কোন সম্ভাবনা নেই ব্রাজিল ও আর্জেন্টিনার।

তবে গ্রুপ পর্বে মেসি/নেইমারদের দেখা হয়ে যেতে পারে স্পেনের। স্পেনকে না পেলে আর্জেন্টিনা/ব্রাজিল পেতে পারে ইংল্যান্ড, সুইজারল্যান্ড এবং ক্রোয়েশিয়ার মধ্য থেকে একটি দল অথবা মেক্সিকোকে। পট-২ থেকে যদি ইউরোপের কোন দলকে না পায় আর্জেন্টিনা অথবা ব্রাজিল, তবে পট-৩ থেকে ডেনমার্ক, আইসল্যান্ড এবং সুইডেনের মধ্য থেকে একটি দল হতে পারে তাদের গ্রুপ সঙ্গী। তিউনিসিয়া, মিসর এবং সেনেগালের মধ্য থেকেও একটি দলকে পেতে পারে দলদুটি। তবে এক্ষেত্রে পট-২ থেকে কোন আফ্রিকান দল গ্রুপে থাকতে পারবে না। গত আসরের মতো ইরানকেও একই গ্রুপে পেতে পরে মেসি-নেইমাররা।

পট-২ এবং পট-৩ থেকে ইউরোপের কোন দলকে না পেলে অথবা যে কোনো একটি দল পেলে গ্রুপ পর্বেই আর্জেন্টিনা কিংবা ব্রাজিলের সঙ্গে দেখা হতে পারে সার্বিয়ার। তা যদি না হয় তবে অস্ট্রেলিয়া, জাপান, দক্ষিণ কোরিয়া কিংবা সৌদি আরবের মধ্য থেকে যে কোনো একটি দলকে পেতে পারে মেসি-নেইমাররা তবে যদি ইরান না থাকে।

আর্জেন্টিনা অথবা ব্রাজিলের সম্ভাব্য সহজ গ্রুপ: আর্জেন্টিনা/ব্রাজিল, মেক্সিকো, মিশর এবং সৌদি আরব।

আর্জেন্টিনা অথবা ব্রাজিলের সম্ভাব্য কঠিন গ্রুপ: আর্জেন্টিনা/ব্রাজিল, স্পেন, ডেনমার্ক এবং নাইজেরিয়া।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
 

AboutContact UsPrivacy Policy | SitemapsTerms & Conditions

CgnNews.com-এ প্রকাশিত সংবাদ, ছবি ও আলোকচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি। কপিরাইট ©2020, CgnNews.com এর সকল স্বত্ব সংরক্ষিত।

       Copyright©2020 All Rights Reserved

Desing & Developed BYServerNeed.com